4 November 2011

সুকুমার রায়

ভয় পেয়ো না
সুকুমার রায়

ভয় পেয়ো না, ভয় পেয়ো না, তোমায়
আমি মারব না,
সত্যি বলছি কুস্তি করে তোমার
সঙ্গে পারব না ।
মনটা আমার বড্ড নরম, হাড়ে আমার
রাগটি নেই,
তোমায় আমি চিবিয়ে খাবো এমন আমার
সাধ্যি নেই ।
মাথায় আমার শিং দেখে ভাই ভয় পেয়েছ কতই না -
জানো না মোর মাথায় ব্যারাম কাউকে আমি গুঁতোই না ?
এসো এসো র্গতে এসো বাস করে যাও
চারটি দিন,
আদর করে শিকেয় তুলে রাখব তোমায়
রাত্রি দিন ।
হাতে আমার মুগুর আছে তাই কি হেথায়
থাকবে না ?
মুগুর আমার হাল্কা এমন মারলে তোমার
লাগবে না ।
অভয় দিচ্ছি শুনছ না যে ? ধরব
নাকি ঠ্যাং দুটা ?
বসলে তোমার মুন্ডু চেপে বুঝবে তখন
কান্ড টা ।
আমি আছি, গিন্নী আছেন, আছেন আমার
নয় ছেলে,
সবাই মিলে কামড়ে দেব, মিছে অমন
ভয় পেলে ।


No comments:

Post a Comment

বালিয়া মসজিদ জ্বীনের মসজিদ  স্থানীয়ভাবে এবং লোকমুখে জ্বীনের মসজিদ নামে পরিচিত এ মসজিদটির প্রকৃত নাম ‘বালিয়া মসজিদ’। জমিদার মেহের বকস চৌধুরী ...